মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান গ্রেফতার

ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান গ্রেফতার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১ নভেম্বর) রাতে গুলশান-২-এর অফিস থেকে পিবিআইয়ের একটি দল তাকে গ্রেফতার

 

রাতে পিবিআই সদরদপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) আবু ইউসুফ জাগো নিউজকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কাজী এরতেজা হাসানের বিরুদ্ধে জমি জালিয়াতি ও প্রতারণা সংক্রান্ত মামলা রয়েছে। আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে রাজধানীর খিলক্ষেত থানায় এ মামলা করেন। মামলায় এজাহারনামীয় তিন আসামি হলেন- আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী।

 

অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, মামলার পরে এজাহারভুক্ত প্রথম আসামি আবু ইউসুফ ও দ্বিতীয় আসামি রিয়াজুলকে গ্রেফতার করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদে কাজী এরতেজা হাসানের নাম উঠে আসে। ওই মামলার তদন্তে নেমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্টতা পাওয়ায় ড. এরতেজাকে গুলশান-২-এর অফিস থেকে মঙ্গলবার রাতে গ্রেফতার করে পিবিআিইয়ের একটি দল।

মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালে কাজী শামীম মেহেদি নামে একজন মধ্যস্থতাকারীর মাধ্যমে আশিয়ান গ্রুপের কাছে জমি কেনার জন্য যান নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু ইউসুফ। ওই বছরের ৩ অগাস্ট আশিয়ান গ্রুপের সঙ্গে ৫০ কোটি টাকায় পাঁচ বিঘা জমি কেনার জন্য চুক্তি করে নর্দার্ন ইউনিভার্সিটি।

 

এরপর তারা নগদ ও চেকের মাধ্যমে ৩০ কোটি টাকা পরিশোধ করেন। বাকি টাকা ওই বছর পরিশোধের কথা থাকলেও তারা তা করেননি। পুরো টাকা পরিশোধ না করেই তারা জমিতে স্থাপনা নির্মাণকাজ শুরু করেন। ২০১৯ সালে আশিয়ান গ্রুপ পাওনা টাকা চাইতে গেলে নর্দার্ন ইউনিভার্সিটি জানায়, ২০১৩ সালেই নজরুল ইসয়াম ভুঁইয়া তাদের জমি নিবন্ধন করে দিয়েছেন।

আশিয়ান গ্রুপের অভিযোগ, স্বাক্ষর জাল করে সম্পূর্ণ বেআইনি প্রক্রিয়ায় ওই সময় জমির রেজিস্ট্রি করে নেয় নর্দার্ন ইউনিভার্সিটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com